1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

সেনাবাহিনীর কিউএমজি ও ডিজিএফআইয়ের দায়িত্বে নতুন মুখ

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ২৭১ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক : বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) পদের দায়িত্ব পেয়েছেন মেজর জেনারেল মো. সাইফুল আলম। একই সঙ্গে তাঁকে লে. জেনারেল পদে পদোন্নতি দেওয়া হয়েছে। কিউএমজির দায়িত্ব গ্রহণের সময় থেকে তাঁর লে. জেনারেল পদ কার্যকর হচ্ছে।

দেশের নতুন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর আগে সেনাসদরের কিউএমজির দায়িত্বে ছিলেন। তিনি নতুন দায়িত্ব গ্রহণের পর মেজর জেনারেল মো. সাইফুল আলম সেই পদে আসীন হচ্ছেন।

এছাড়া প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরীকে।

নতুন কিউএমজি গত বছর ফেব্রুয়ারির শেষ দিক থেকে ডিজএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। তার আগে বগুড়ায় সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়েছেন। ৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশালের এরিয়া কমান্ডারও ছিলেন তিনি।

বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম ‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী।

মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে বান্দরবানের রামু ও কুমিল্লার এরিয়া কমান্ডার এবং ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com