1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

হজযাত্রীদের ৩০ ঘণ্টা বসিয়ে রাখল সৌদি এয়ারলাইন্স, ব্যাখ্যা চেয়ে চিঠি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৯২ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক : হজযাত্রীদের নিয়ে সৌদি আরবগামী সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের (সৌদিয়া) একটি ফ্লাইট ৩০ ঘণ্টা বিলম্বে দেশ ছেড়েছে। ফ্লাইট বিলম্বের কথা আগে থেকে না জানানোয় দীর্ঘক্ষণ হজক্যাম্পে অপেক্ষা করতে হয়েছে হজযাত্রীদের।

হজযাত্রীদের কেন এত কষ্ট দেওয়া হলো জানতে সৌদিয়ার বাংলাদেশের কান্ট্রি ম্যানেজারকে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার ফ্লাইটটি (এসভি-৩৮০৯) রোববার সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে জেদ্দার উদ্দেশে দেশ ছাড়ে। এতে প্রায় চারশতাধিক যাত্রী ছিলেন।

ফ্লাইট বিলম্বের বিষয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ-১ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীনের পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, সৌদি এ্যারাবিয়ান এয়ারলাইন্সের এসভি-৩৮০৯ ফ্লাইটটি কেন বিলম্বে ছেড়েছে এর কারণগুলো মন্ত্রণালয়কে অতীব জরুরি ভিত্তিতে অবহিত করার নির্দেশ দেওয়া হলো।

এদিকে শুক্রবার সকাল থেকে সাউদিয়ার ফ্লাইটের জন্য হজক্যাম্পে উপস্থিত থাকা হজযাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়েছেন।

জামালপুরের সেলিম আহমেদ নামে একজন যাত্রী বলেন, আমরা বৃহস্পতিবার রাতেই জামালপুর থেকে ঢাকায় এসে হজ ক্যাম্পে যাই। তবে নির্ধারিত সময়ের পর ফ্লাইট না ছাড়ায় আমাদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছে।

প্রথমে এয়ারলাইন্সের পক্ষ থেকে আমাদের খাওয়া-দাওয়া নিশ্চিত করাসহ কোনো খোঁজখবর নেওয়া হয়নি। তবে হজ অফিসে অভিযোগ জানালে শনিবার বিকেলে উত্তরার একটি হোটেলে নিয়ে যায়।

বিলম্বের কারণ জানতে সৌদি এয়ারলাইন্সের একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলেও তারা সাড়া দেননি। রোববার সকাল পর্যন্ত বিলম্বের কারণ ধর্ম মন্ত্রণালয়কে লিখিতভাবেও জানায়নি এয়ারলাইন্সটি।

এর আগে ১৮ জুন কারিগরি ত্রুটির কারণে প্রায় ৯ ঘণ্টা দেরি করে সাউদিয়ার একটি হজ ফ্লাইট। ওই ফ্লাইটের যাত্রীদের সৌদি আরব অংশের ইমিগ্রেশন বাংলাদেশে সম্পন্ন হওয়ায় হজযাত্রীদের সেদিন বিমানবন্দরের একটি নির্দিষ্ট জায়গায় বসে থাকতে হয়।

তাদের হাঁটা-চলাও করতে দেওয়া হয়নি। সেদিনও ভোগান্তিতে পড়েছিলেন প্রায় চারশতাধিক হজযাত্রী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com