1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

সূচক পতনে কমেছে পুঁজিবাজারের লেনদেন

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ২২৮ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার পুঁজিবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রবিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিসইএক্স ১৪ পয়েন্ট কমে ৬ হাজার ৩১৫ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে যথাক্রমে ১৩৬৮ ও ২১৪৩ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে ৪১৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৬৮ কোটি টাকা কমেছে। আগের দিন ডিএসইতে ৪৮৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

রবিবার ডিএসইতে ৩৩৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৩৯টি কোম্পানির, কমেছে ১৩৪টি এবং অপরিবর্তিত রয়েছে ১৬০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠানগুলো-ফুওয়াং ফুড, জেএমআই হসপিটাল, লিগ্যাসি ফুট, খান ব্রাদার্স, আলিফ ইন্ডাস্ট্রি, মেট্রো স্পিনিং, সী পার্ল, এমারেল্ড অয়েল, সোনালি লাইফ ও জেমেনি সী ফুড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬৬৫ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ১৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩১টির, কমেছে ৭৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির কোম্পানির শেয়ার দর। রোববার সিএসইতে ৩ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৫ কোটি টাকার লেনদেন কমেছে। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১৮ কোটি ৩১ লাখ টাকার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com