1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
চাঁদপুরে একের পর এক বেরিয়ে আসছে ভয়ঙ্কর রাসেল ভাইপার, আতঙ্ক আফগানিস্তানের বিপক্ষে লড়াকু পুঁজি ভারতের দেশে আবিষ্কৃত ২৯টি গ্যাস ক্ষেত্রের মধ্যে ২০টি উৎপাদনরত রাশিয়ার দুটি জ্বালানি ডিপোতে ড্রোন হামলায় আগুন বেনজীর ও আছাদুজ্জামানের সম্পদ নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী শ্রমিকদের মৃত্যু নিয়ে প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী বললেন ‘হায়াত-মউত আল্লাহর হাতে’ শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবারের ছুটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত চান্দিনায় স্বেচ্ছাসেবক লীগ নেতার ওপর হা-ম-লার প্র-তিবাদে মানববন্ধন শুল্ক ও বাড়তি কর বিদেশি বিনিয়োগে বড় বাধা: পলক মিয়ানমারকে জানিয়ে দেওয়া হয়েছে, আমরাও পাল্টা গুলি চালাবো: স্বরাষ্ট্রমন্ত্রী

সাড়ে ১০ লাখ পরিবার পেলো বিএনপির ত্রাণ সামগ্রী

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ২৩৪ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক : উজানের পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১০ লাখ পরিবারকে বিএনপির পক্ষ থেকে ত্রাণ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ত্রাণ কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু।

আজ শুক্রবার (৮ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে বন্যার্তের জন্য ত্রাণ তহবিল সংগ্রহ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইকবাল হাসান বলেন, ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে শুকনো খাবার, রান্না করা খাবার, চাল, ডাল, আলু, সরিষার তেল। এর সঙ্গে নগদ অর্থ দেওয়া হয়েছে। এ ত্রাণ আমরা দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের কাছ থেকে সংগ্রহ করেছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন আপনি সবার কাছে যাওয়ার ব্যবস্থা করেন। পুরো জাতি যেন বুঝতে পারে যে বিএনপি বন্যার্তদের পাশে দাঁড়াচ্ছে তাদের কাছ থেকে ত্রাণ নিয়ে। যাতে তারা মনে করে যে এ বন্যায় তাদেরও সহযোগিতা আছে। এজন্য আমরা প্রতিটি জেলার প্রতিটি শহরে, হাটবাজার থেকে ত্রাণ সংগ্রহ করেছি।

সরকারের নানা নিপীড়ন-নির্যাতনের মধ্যে বিএনপির নেতাকর্মী দলের জন্য কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, এত নিপীড়নের মধ্যেও তৃণমূলে আমাদের সংগঠন আছে, বিএনপি বেঁচে আছে, কর্মীরা মামলা-মোকাদ্দমা মাথায় নিয়ে কাজ করছে। সংগঠন থাকলে বিএনপির আছে। যারা সরকারে আছে তাদের কোনো সংগঠন নেই। তাদের আছে কিছু পুলিশ, কিছু আমলা, কিছু ডিসি, কিছু ওসি এছাড়া কিছু আছে হাতুড়ি বাহিনী। তাও আবার ওসির জোরে বাহিনী। যদি ওদের বিরুদ্ধে মামলা হতো তাহলে এটাও থাকতো না।

বিএনপি নেতাকর্মীরা জনগণের পাশে আছে উল্লেখ করে তিনি বলেন, দুর্যোগে বিএনপি প্রমাণ করেছে যে তারা জনগণের পাশে রয়েছে। তারা আন্দোলনের কথা বলে। আমিতো ৬২ সালের পর থেকে রাজপথে আন্দোলনে সক্রিয় থেকেছি। আমরা দেখেছি একটা সরকার সরাতে কতদিন লাগে। ৬২ সাল থেকে আইউব খান বিরোধী আন্দোলন শুরু হয়েছে। তার পতন হয়েছে ৭০ সালে, আট বছর লেগেছে।

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ও সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটুর পরিচালনায় আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

ত্রাণ ফান্ডে সহায়তা দেন- ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক, যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামান, দপ্তর সম্পাদক এ বি এম এ রাজ্জাক, সদস্য তহিরুল ইসলাম তুহিন, রেজাউর রহমান ফাহিম, মাহাবুবুর রহমান মন্টু, আলাউদ্দিন সরকার টিপু ও সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদপর থানা বিএনপি এনায়েত হাফিজ, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিনের নেতৃত্বে প্রতিনিধি দল, নারায়ণগঞ্জ মহানগর সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু, সাবেক কাউন্সিলর হান্নান সরকার, গাজীপুর মহানগর আহ্বায়ক সালাউদ্দিন সরকারের নেতৃত্বে সদস্য সচিব সোহরাব উদ্দিন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক শওকত হোসেন, যুগ্ম আহ্বায়ক হান্নান মিয়া হান্নু, যুগ্ম আহ্বায়ক সরকার জাবেদ আহমেদ সুমন, সাবেক মন্ত্রী মরহুম আব্দুল মান্নানের মেয়ে ব্যারিস্টার মেহনাজ মান্নানের পক্ষ থেকে যুবদল ঢাকা জেলা সভাপতি রেজাউল কবির পল প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com