1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

সরকারের উদাসীনতায় পুরান ঢাকায় অগ্নিকাণ্ড ঘটছে: ফখরুল

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ২১৭ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক : আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারের উদাসীনতাকে দায়ী করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৩) ভোর রাতে রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

অগ্নিকাণ্ডে ৫ জনের প্রাণহানি এবং কমপক্ষে ১৮ জন আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে তাদের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিহতদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং আহতদের আশু সুস্থতা কামনা করেছেন তিনি।

প্রতিনিয়ত এধরনের অগ্নিকাণ্ড কিংবা বাসার রান্নার গ্যাস বিস্ফোরণে মানুষের হতাহতের ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আজ রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে এপর্যন্ত প্রাপ্ত তথ্যমতে ৫ জনের প্রাণহানি এবং কমপক্ষে ১৮ জন আহত হওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় তাদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত ও শোকাভিভূত। অতীতে পুরান ঢাকার চুরিহাট্টা ও নিমতলীসহ বিভিন্ন আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ্য হতাহতের ঘটনা ঘটলেও সরকার ও সিটি করপোরেশন এই সবঅগ্নিকাণ্ডের পুনরাবৃত্তিরোধে কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে উদাসীন থেকেছে।

তিনি বলেন, ঘটনার পর পর আবাসিক এলাকা থেকে কেমিক্যাল গোডাউন সরানোসহ সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপের কথা বলা হলেও এপর্যন্ত সেসব পদক্ষেপ আলোর মুখ দেখেনি। সরকারের এহেন উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে। সরকারের এই ব্যর্থতা ও উদাসীনতা জনজীবনকে বিপন্ন করে তুলেছে।

অবিলম্বে আবাসিক এলাকা সমূহ থেকে কেমিক্যাল গোডাউনসহ দাহ্য পদার্থের গোডাউন অপসারণ এবং হতাহতদের ক্ষতিপূরণের দাবি জানান ফখরুল ইসলাম আলমগীর।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com