1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০০ অপরাহ্ন

রাজধানীতে গণপরিবহন সংকট

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ১৩৭ বার দেখা হয়েছে

রাজধানীর ধানমন্ডি ৭ নাম্বারে দাঁড়িয়ে ছিলেন ওমর ফারুকসহ ৫ জন। সবার গন্তব্য সাভারে, সেখান থেকে কাজ সেরে রংপুরে যাবেন। দীর্ঘক্ষণ অপেক্ষা করে বাস না পেয়ে হাঁটা শুরু করেছেন গাবতলীর উদ্দেশ্যে। ভাগ্যক্রমে কলেজ গেট মোড়ে এসে একটি বাস পেয়ে যান। কিন্তু ভাড়া চাওয়া হচ্ছে ৭০ টাকা, যেখানে এই রুটে নির্ধারিত ভাড়া ১৫ টাকা।

ওমর ফারুক বলেন, গাবতলী থেকে সভার যাবো। কিন্তু এক ঘণ্টা অপেক্ষা করেও বাস মিলছে না। কলেজ গেট মোড় থেকে ৭০ টাকা চাওয়া হচ্ছে। এই পথে ভাড়া সর্বোচ্চ ২০-৩০ টাকা।

এদিকে, ঈদের আগে রাজধানীর বিভিন্ন স্থানে গণপরিবহন সংকট দেখা দেয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। সড়কে অসংখ্য মানুষকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

মিরপুর-মতিঝিল, মোহাম্মদপুর-সায়েদাবাদ, উত্তরা-মতিঝিল রুটে চলাচলকারী নিয়মিত বাসগুলো সড়কে আজ দেখা যায়নি বলেই চলে। সকাল সাড়ে ৮টার দিকে রোকেয়া সরণি, প্রগতি সরণি, এয়ারপোর্ট রোড, কাজী নজরুল ইসলাম অ্যঅভিনিউয়ে কিছু গাড়ি চললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তা ছিল ফাঁকা। নামমাত্র বাস চলাচল করছে, যা প্রয়োজনের তুলনায় খুবই কম।

রাজধানীর আগারগাঁও মোড়ে কয়েক ঘণ্টা অপেক্ষা করছেন আমিনুল ইসলাম। যাত্রাবাড়ীর বাসের জন্য অপেক্ষায় আছেন তিনি।

সেখান থেকে যাবেন চট্টগ্রামে। আমিনুল বলেন, শেওড়াপাড়া থেকে হাঁটতে হাটঁত আগারগাঁও এসেছি। অনেক সময় অপেক্ষা করেও যাত্রাবাড়ীর বাস পাচ্ছি না। যে কয়েকটি পেয়েছি সেগুলোও বেশি ভাড়া নিচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com