1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটাবিরোধী আন্দোলন: সারাদেশে প্রাণ গেল ৮ জনের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী কোটা সংস্কারে নীতিগতভাবে একমত সরকার: আইনমন্ত্রী রক্ত মাড়িয়ে সংলাপ নয়: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ আবারও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে কোটা আন্দোলন প্রসঙ্গ

মধ্যম উচ্চতার লক্ষ্যবস্তু ধ্বংস করল ইরানি ক্ষেপণাস্ত্র

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ১৮৬ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: ইরানের মধ্যাঞ্চলীয় মরুভূমি এলাকায় শুরু হওয়া সামরিক মহড়ার প্রথম দিনে ইরানের সশস্ত্র বাহিনী নিজস্ব প্রযুক্তিতে তৈরি ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ব্যবহার করে সফলতার সাথে মধ্যম উচ্চতার লক্ষ্যবস্তুকে ধ্বংস করতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার থেকে এই মহড়া শুরু হয়েছে। মহড়ার নাম দেয়া হয়েছে গার্ডিয়ানস অফ বেলায়াত স্কাই-১৪০০। ইরানের স্পর্শকাতর এবং গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সুরক্ষা জোরদার করার লক্ষ্য নিয়ে এ মহড়া শুরু হয়েছে। খবর-পার্সটুডের।

মহড়ায় ইরানের সামরিক বাহিনী নতুন প্রজন্মের প্রতিরক্ষামূলক অস্ত্রশস্ত্রসহ এবং সামরিক সরঞ্জাম পরীক্ষা করবে। ইরানের বিমান বাহিনী ও আকাশ প্রতিরক্ষা বাহিনীসহ ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর অ্যারোস্পেস ডিভিশন এ মহড়ায় অংশ নিচ্ছে।
ইরানের প্রেস টিভি জানিয়েছে, মহড়ায় মেরসাদ-১৬, তাবাস, খোরদাদ-৩ এবং খোরদাদ-১৫ ক্ষেপণাস্ত্র মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার ইরানের সেনাবাহিনী এবং আইআরজিসি ইলেকট্রনিক ওয়ারফেয়ার এবং সাইবার প্রতিরক্ষা ব্যবস্থার উপর পরীক্ষা চালিয়েছে।

ইরানের খাতামুল আম্বিয়া বিমান প্রতিরক্ষা ঘাঁটির কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাদের রহিমজাদে বলেছেন, নিজস্ব প্রযুক্তিতে তৈরি অস্ত্র এবং সামরিক সরঞ্জামাদি পরীক্ষার পাশাপাশি সামাজিক ক্ষেত্রে ইরানের সক্ষমতা তুলে ধরা হচ্ছে এই মহড়া অন্যতম লক্ষ্য।

তিনি বলেন, ইরানের সামরিক ক্ষেত্রে সফলতাগুলো পরিষ্কার করে দিচ্ছে যে, বলদর্পী শক্তিগুলোর নিষেধাজ্ঞার কারণে ইরান মোটেই থেমে থাকেনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com