1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটাবিরোধী আন্দোলন: সারাদেশে প্রাণ গেল ৮ জনের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী কোটা সংস্কারে নীতিগতভাবে একমত সরকার: আইনমন্ত্রী রক্ত মাড়িয়ে সংলাপ নয়: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ আবারও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে কোটা আন্দোলন প্রসঙ্গ

ভারতে ৬ তলা ভবন ধস, বহু হতাহতের শঙ্কা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৪৪ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: প্রবল বৃষ্টিপাতের মধ্যে ভারতে একটি ছয়তলা ভবন ধসে পড়েছে। এতে বহু মানুষ হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (৬ জুলাই) গুজরাটের সুরাটে শচীন পালি গ্রামে এই ঘটনা ঘটে।

ভবন ধসের ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ভারতের সংশ্লিষ্ট কর্মকর্তারা। ধ্বংসস্তূপ থেকে এক নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। আরও অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বহুতল ভবনটি মাত্র আট বছর আগে নির্মিত হয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা যায়, ভবনধসের স্থানে ধ্বংসস্তূপের পাহাড় তৈরি হয়েছে। সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

জানা গেছে, বিকেল বেলা ভবনটি ধসে পড়ার সময় এর অন্তত পাঁচটি পরিবার এর ভেতরে ছিল।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আটকে পড়া লোকদের সন্ধান ও উদ্ধারে অভিযান শুরু করেছে। উদ্ধারকাজে সহায়তার জন্য ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের একটি দলকেও ডাকা হয়েছে।

কর্মকর্তারা জানান, ভবনটি খুব বেশি পুরোনো না হলেও জরাজীর্ণ অবস্থায় ছিল এবং বেশিরভাগ ফ্ল্যাট খালি ছিল।

সুরাটের জেলা প্রশাসক ডা. সৌরভ পারঘি বলেন, ছয়তলা একটি ভবস ধসে পড়েছে। আমরা কিছুক্ষণ আগে এক নারীকে জীবিত উদ্ধার করেছি। আরও চার বা পাঁচজন ভেতরে আটকা থাকতে পারেন।

তিনি বলেন, এনডিআরএফ এবং এসডিআরএফের দলগুলোকে দ্রুত উদ্ধারকাজের জন্য চাপ দেওয়া হয়েছে। আমরা আশা করছি, কয়েক ঘণ্টার মধ্যে বাকিদেরও উদ্ধার করতে সক্ষম হবো।

ভবনটি ধসে পড়ার কারণ উদঘাটনে তদন্ত হবে বলে জানিয়েছেন এ কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com