1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
বুধবার, ২৬ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ কোটি ২৪ লাখেরও বেশি

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৩৪৯ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: যতদিন যাচ্ছে ততই রূপ পরিবর্তন করছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের তাণ্ডবে ইতোমধ্যেই দিশেহারা গোটা বিশ্ব। এর ছোবলে প্রতিদিন মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। প্রতিদিন আক্রান্তও হচ্ছে বহু সংখ্যক।

সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৯৪৬ জন এবং মারা গেছে ২৮ লাখ ৭৩ হাজার ৫৪০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ১৮৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৮ লাখ ৪০ হাজার ২২২ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৮ হাজার ৩৫২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৬৯ হাজার ১৯৭ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন এবং মারা গেছে এক লাখ ৬৫ হাজার ৫৭৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩০ লাখ ২৩ হাজার ১৮৯ জন এবং মারা গেছে তিন লাখ ৩৩ হাজার ১৫৩ জন। সূত্র : ওয়ার্ল্ডওমিটার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com