1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটাবিরোধী আন্দোলন: সারাদেশে প্রাণ গেল ৮ জনের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী কোটা সংস্কারে নীতিগতভাবে একমত সরকার: আইনমন্ত্রী রক্ত মাড়িয়ে সংলাপ নয়: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ আবারও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে কোটা আন্দোলন প্রসঙ্গ

বাংলাদেশ-শ্রীলঙ্কার রান বন্যার ম্যাচ ড্র

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৩১৪ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি ড্র হয়েছে। পাল্লেকেলে টেস্টের পঞ্চমদিন ৮ উইকেটে ৬৪৮ রান করে নিজেদের ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। ফলে ১০৭ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ওপেনার সাইফ হাসান সুরাঙ্গা লাকলমলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি আগের ইনিংসের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত। তিনি কোনো রান না করেই লাকমলের বলে ইন সাইড এজ হয়ে আউট হয়েছেন।
বাংলাদেশের দলীয় রান যখন ৫২ তখনই ৫৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। এই হাফ সেঞ্চুরি তোলার পথে ৭টি চার ও দুটি ছক্কা মেরেছেন তিনি। এরপর ২ উইকেটে ১০০ রান নিয়ে চা পানের বিরতিতে যায় বাংলাদেশ। তামিম ৭৪ ও মুমিনুল ৭৪ রান নিয়ে অপরাজিত থাকেন। এরপর বেরসিক বৃষ্টি হানা দিলে বাংলাদেশ আর মাঠে নামতে পারেনি।

এর আগে পাল্লেকেলেতে ম্যারাথন জুটি গড়েছিলেন দিমুথ করুনারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভা। চতুর্থ দিন লঙ্কানদের কোনো উইকেটই ফেলতে পারেননি বাংলাদেশের বোলাররা। তিনদিন মিলিয়ে বাংলাদেশের উইকেটের জন্য অপেক্ষা করতে হয়েছে ৯১ ওভারেরও বেশি।

পঞ্চম দিনের সকালেই বাংলাদেশের হতাশার সমাপ্তি ঘটিয়েছেন পেসার তাসকিন আহমেদ। এই টাইগার পেসারের করা করা শর্ট অব লেংথ বল খানিকটা নিচু হয়ে ভেতরে ঢুকছিলো। সেই বল ধনঞ্জয়ার ব্যাটের কানায় লেগে স্টাম্প ভেঙে যায়। আর তাতেই শেষ হয় চতুর্থ উইকেটে লঙ্কানদের রেকর্ড ৩৪৫ রানের জুটি। ধনঞ্জয়া আউট হওয়ার খানিক পরেই লিডের দেখা পায় শ্রীলঙ্কা। তবে সেটা বেশি বাড়াতে পারেননি করুনারত্নে।

লঙ্কান অধিনায়ক তাসকিনের ১৪১ কিলোমিটার গতির বল মিড উইকেটে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন নাজমুল হোসেন শান্তর হাতে। এরপর উইকেট পেয়েছেন এবাদত হোসেনও। পাথুম নিশাঙ্কা ১২ রান করে এবাদতের বলে ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে লিটন দাসের হাতে। দারুণ খেলতে থাকা নিরোশান ডিকওয়েলা ৩১ রান করে হয়েছেন রান আউটের শিকার। মধ্যাহ্নভোজের বিরতির ঠিক আগে তাইজুল ইসলামের লেগ স্টাম্পের বাইরে পিচ করা বল পিছিয়ে গিয়ে খেলতে গিয়ে ৪৩ রান করে বোল্ড হন ওয়ানিডু হাসরঙ্গা। বাকি সময়টা দেখে শুনে পাড়ি দিয়েছেন সুরাঙ্গা লাকমল ও বিশ্ব ফার্নান্দো। তারা ৮ উইকেট হারিয়ে ৬৪৮ রান নিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যায়।

এর আগে ম্যাচের তৃতীয় দিন সকালে বাংলাদেশ প্রথম ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ৫৪১ রানে। বাংলাদেশের হয়ে অধিনায়ক মুমিনুল হক ১২৭, নাজমুল হোসেন শান্ত ১৬৩ ও তামিম ইকবাল খেলেন ৯০ রানের ইনিংস।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com