1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটাবিরোধী আন্দোলন: সারাদেশে প্রাণ গেল ৮ জনের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী কোটা সংস্কারে নীতিগতভাবে একমত সরকার: আইনমন্ত্রী রক্ত মাড়িয়ে সংলাপ নয়: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ আবারও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে কোটা আন্দোলন প্রসঙ্গ

ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করলেন সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ৪৫ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি রিপোর্ট : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব জনাব মোঃ মশিউর রহমান, এনডিসি। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিনি ১০ জুলাই সকাল ১০টা থেকে দুপুর ১২-০০টা পর্যন্ত ফায়ার সার্ভিস অধিদপ্তর পরিদর্শন করেন। এ সময় অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালকগণ, সিনিয়র সচিব মহোদয়ের একান্ত সচিব এবং উপসহকারী পরিচালক ও তদূর্ধ্ব কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সকাল ১০-০০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে উপস্থিত হলে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন তাঁকে ফুলেল শ্রভেচ্ছায় সাদর অভ্যর্থনা জানান। এ সময় তিনি অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন। এরপর অধিদপ্তরের মহাপরিচালক প্রধান অতিথিকে নিয়ে অভিবাদন মঞ্চ আরোহণ করলে উপসহকারী পরিচালক ফয়সালুর রহমানের নেতৃত্বে একদল চৌকস অগ্নিসেনা সিনিয়র সচিব মহোদয়কে গার্ড অব অনার প্রদান করেন। অভিবাদন গ্রহণ করে সিনিয়র সচিব মহোদয় ফায়ার সার্ভিস অধিদপ্তরের অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প ও সাজ-সরঞ্জাম পরিদর্শন করেন। এরপর তিনি অধিদপ্তরের ২য় তলার সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠানে যোগদান করেন।
আলোচনার শুরুতে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন জাতির পিতা ও তাঁর পরিবারের শহিদ সদস্যগণ, মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া বীর মুক্তিযোদ্ধা এবং অপারেশনাল কাজে আত্মবিসর্জন দেয়া অগ্নিবীরদের স্মরণ করে সূচনা বক্তব্যে সিনিয়র সচিব মহোদয়ের শুভাগমনে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এরপর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের ওপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। প্রেজেন্টেশনে ফায়ার সার্ভিসের কার্যক্রম, চলমান ও ভবিষ্যৎ প্রকল্প, চ্যালেঞ্জ, সীমাবদ্ধতা এবং প্রত্যাশা সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করা হয়। প্রেজেন্টেশন চলাকালীন অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় এবং পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) বিভিন্ন কার্যক্রমের ব্যাখ্যা তুলে ধরেন। এরপর সিনিয়র সচিব মহোদয়কে অধিদপ্তরের সংগঠন ও অপারেশনাল কার্যক্রমের ওপর নির্মিত ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যের শুরুতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব জনাব মোঃ মশিউর রহমান, এনডিসি জাতির পিতা ও তাঁর পরিবারের শহিদ সদস্যগণ, মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া বীর শহিদ এবং ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে শহিদ সকল অগ্নিসেনার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি অধিদপ্তরের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং মহাপরিচালক ও সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। দিকনির্দেশনামূলক বক্তব্যে তিনি কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘আমরা ২০৪১ সালে উন্নত দেশের যে স্বপ্ন দেখছি, আপনারা তার অগ্নিনিরাপত্তা দেয়ার সক্ষমতা অর্জন করার লক্ষ্যে কাজ করে যাবেন বলে আমি আশা প্রকাশ করি।” প্রধান অতিথির বক্তব্যের পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক প্রধান অতিথির হাতে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেন। দুপুর ১২-০০টায় সিনিয়র সচিব মন্ত্রণালয়ের উদ্দেশ্যে ফায়ার সার্ভিস অধিদপ্তর থেকে প্রত্যাবর্তন করেন। খবর : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com