1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

দ্বিতীয় টেস্টে অপরিবর্তিত বাংলাদেশ দল

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৫৬ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করা হয়েছিল আগে। দ্বিতীয় টেস্টের দল দেয়া হয়নি। অবশেষে দ্বিতীয় টেস্ট শুরুর আগেরদিন, আজ স্কোয়াড ঘোষণা করা হলো। প্রথম টেস্টের স্কোয়াডে ছিলেন যে ১৫ জন, তাদেরকেই বহাল রাখা হয়েছে। কোনো পরিবর্তন আনা হয়নি।

আজ দুপুরের পরই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

প্রথম টেস্টের দলে এক চমক দিয়েছিল বাংলাদেশ দলের নির্বাচকরা। তরুণ পেসার শরিফুল ইসলামকে স্কোয়াডে অন্তর্ভূক্ত করে। যদিও তাকে মূল একাদশে রাখেনি। যে তিন পেসারকে নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ, তারা হলেন- তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন। তিনজনই টেস্ট খেলার অভিজ্ঞ ক্রিকেটার।

যদিও একই মাঠে দ্বিতীয় টেস্ট। তবে, এই টেস্টের উইকেট কেমন হবে- তা এখনই বলা মুস্কিল। শ্রীলঙ্কা তাদের দুই ইনজুরড ক্রিকেটারের পরিবর্তে যে দু’জনকে ডেকে নিয়েছে- তাদের মধ্যে একজন স্পিনার।

ধারণা করা হচ্ছে, দ্বিতীয় টেস্টের উইকেট হতে পারে স্পিন বান্ধব। তবে বাংলাদেশ দলের মূল বোলিং শক্তি যেহেতু স্পিন, সেহেতু শ্রীলঙ্কা কী ধরনের উইকেট বানায়, তা এখনই বলা মুস্কিল।

২১ জনের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কায় যায় বাংলাদেশ। সেখান থেকে ৬ জন প্রথম টেস্টের চূড়ান্ত দল থেকে বাদ পড়েছেন। তারা হলেন-শহিদুল ইসলাম, শুভাগত হোম, নুরুল হাসান সোহান, নাঈম হাসান এবং সৈয়দ খালেদ আহমেদ। দ্বিতীয় টেস্টেও তাদের ভাগ্য খুলল না। বাতিলের খাতাতেই থাকতে হলো।

প্রথম টেস্টে ৬ স্পেশালিস্ট ব্যাটসম্যান এবং ৫ বোলার নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে কী করবে সেটাও নিশ্চিত নয়। একাদশে কী কোনো পরিবর্তন আসবে?

পেসার শরিফুল কিংবা অলরাউন্ডার ইয়াসির আলি রাব্বির কী অভিষেক হবে? সেটাও নিশ্চিত নয়। উইকেট দেখেই একাদশ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের স্কোয়াড

মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com