1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটাবিরোধী আন্দোলন: সারাদেশে প্রাণ গেল ৮ জনের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী কোটা সংস্কারে নীতিগতভাবে একমত সরকার: আইনমন্ত্রী রক্ত মাড়িয়ে সংলাপ নয়: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ আবারও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে কোটা আন্দোলন প্রসঙ্গ

কোয়ারেন্টিন ছাড়ার পর ভারতফেরত দম্পতি করোনা আক্রান্ত

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৭ মে, ২০২১
  • ১৬০ বার দেখা হয়েছে

তাদের যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

করোনা শনাক্ত হওয়া ওই দম্পতি হলো যশোর শহরের বেজপাড়া মেইন রোড এলাকার বাসিন্দা রাজিব সাহা (৩৪) ও সুস্মিতা সাহা (২২)। এ দম্পত্তি ভারত থেকে ফেরার পর যশোর শহরের ম্যাগপাই হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।

যশোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর আবু মাউদ বলেন, রাজিব সাহা ও সুস্মিতা সাহা কোয়ারেন্টিন শেষে বাড়িতে যাওয়ার পর তাদের উপসর্গ প্রকাশ পায়। যে কারণে তারা রোববার ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন।

সোমবার তাদের নমুনার পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজেটিভ আসে। এরপর তাদের হাসপাতালের ডেডিকেটেড অ্যাম্বুলেন্সযোগে বাড়ি থেকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, তারা বাড়িতে ফিরে পরিবারের সদস্যসহ কারো সংস্পর্শে যাননি। ফলে দ্রুতই তাদের হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তাদের দুইজনেরই শারীরিক অবস্থা ভালো আছে।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, পূর্বে সরকারের সিদ্ধান্ত ছিল ভারতফেরতদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখতে হবে। সে মোতাবেক ১৪ দিন শেষে রাজিব সাহা ও সুস্মিতা সাহা ১৩ মে ছাড়পত্র পান। তাদের কোনো পরীক্ষা করানো হয়নি। বাড়ি ফিরে অসুস্থ বোধ করায় তারা নিজেরা পরীক্ষা করান এবং তাতে করোনা শনাক্ত হয়।

তিনি আরো বলেন, সরকারের নতুন সিদ্ধান্ত ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করলেও ১৫তম দিনে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে এবং ফলাফল নেগেটিভসাপেক্ষে ছাড়পত্র পাবেন কোয়ারেন্টিনে অবস্থানরতরা। ১৪ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। কোয়ারেন্টিনে অবস্থানরত যাদের নমুনার ফলাফল এসেছে তার সবগুলো নেগেটিভ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com