1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

কলম্বোতে বিজয় উদযাপন করছেন বিক্ষোভকারীরা

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ১২২ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক : গোতাবায়া রাজাপক্ষের পালিয়ে যাওয়ার খবরে বিজয় উদযাপন করছেন শ্রীলঙ্কার সরকারবিরোধী বিক্ষোভকারীরা। বিক্ষোভ সফল হওয়ায় স্লোগান দিচ্ছেন তারা।

সকাল হতেই হাজার হাজার মানুষ কলম্বোর রাস্তায় নেমে আসে। অনেকে জড়ো হন গল ফেস গ্রিনে। মূল বিক্ষোভস্থলগুলোর একটি হলো গল। এখানে অস্থায়ী এক মঞ্চ আছে। সাধারণ মানুষ মাইক হাতে তাদের উচ্ছ্বাস প্রকাশ করে জ্বালাময়ী বক্তৃতা দিচ্ছেন।

জমায়েতে অংশ নেওয়া দুই বোন জানান, আমরা খুশি প্রেসিডেন্ট চলে গেছেন। তিনি আমাদের দেশকে ভুলপথে পরিচালিত করেছে। কিন্তু, মনও খারাপ কারণ শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা উদ্বিগ্ন।

বিক্ষোভের মুখে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া দেশ ছেড়েছেন। তিনি মালদ্বীপে গিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। গোতাবায়ার ভাই সাবেক অর্থমন্ত্রী বাসিলও দেশ ছেড়েছেন।

রিজার্ভ সঙ্কটের কারণে শ্রীলঙ্কায় নিত্যপ্রয়োজনীয় পণ্য প্রয়োজনীয় পরিমাণে আমদানি করা সম্ভব হচ্ছে না। মুদ্রাস্ফীতি বেড়ে গেছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যও দুর্লভ হয়ে গেছে। গত কয়েকমাস ধরেই বিক্ষোভ চলছে শ্রীলঙ্কায়। আজ বুধবার থেকে গোতাবায়ার পদত্যাগ কার্যকর করা হতে পারে। যদিও তার শূণ্যস্থান কে পূরণ করবেন তা এখনো জানা যায়নি।

দেশটির প্রধানমন্ত্রী রণিল বিক্রমাসিংহেও পদত্যাগের ঘোষণা দিয়েছেন। এর আগে বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রীর পদ ছাড়েন গোতাভায়ার ভাই মাহিন্দা রাজাপক্ষে। সূত্র : বিবিসি

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com