1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

করোনায় মারা গেলেন সাংবাদিক সৈয়দ শাহজাহান

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ৩১১ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সৈয়দ শাহজাহান। বুধবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মরহুমের ভাতিজা সৈয়দ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মৃত্যুকালে তার (সৈয়দ শাহজাহান) বয়স হয়েছিল ৭৮ বছর। গত ২৩ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে সৈয়দ শাহজাহানের স্ত্রী সৈয়দ শেফালী বলেন, ‘গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) অসুস্থ বোধ করলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরে করোনা পজিটিভ আসে। এরপর ২৩ এপ্রিল রাত প্রায় আড়াইটার দিকে তাকে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে হাসপাতালের আইসিইউতে রাখা হয়।’

জানা গেছে, সৈয়দ শাহজাহানের গ্রামের বাড়ি জামালপুরে। তিনি বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব ছিলেন। দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন শাহজাহান। এ সময়ে প্রাচীন এই পত্রিকাটির প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন।

সৈয়দ শাহজাহান কচিকাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও ছিল তার বেশ ঘনিষ্ঠতা। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছে বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার্স ফোরাম (জিএমআরএফ)।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com