1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

করোনায় একদিনে প্রাণ হারিয়েছে প্রায় ১৪ হাজার মানুষ

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ১৭২ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি অডেস্ক: করোনাভাইরাসে বিশ্বে ৩০ লাখ মানুষ প্রাণ হারিয়েছেন। গত একদিনে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৯০৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৪ হাজার ৯৭৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ৫৭ হাজার ৫৪১ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৩৫ লাখ ৪২ হাজার ৫৫০ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ কোটি ২১ লাখ ৫১ হাজার ৭৭৯৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৮৩ লাখ ৩৩ হাজার ২১৩ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৫ লাখ ৩৬ হাজার ৪৭০ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৮২ হাজার ৪৫৬ জন।

করোনায় বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা। করোনা সংক্রমণে বিশ্ব দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৫৬ লাখ ৯ হাজার ৪ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৮২ হাজার ৫৭০ জনের।

ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৪০ লাখ ৫০ হাজার ৮৮৫ জন এবং মারা গেছেন তিন লাখ ৭৮ হাজার ৫৩০ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।

বাংলাদেশেও করোনার প্রকোপ ক্রমেই বাড়ছে। সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে সর্বাত্মক লকডাউন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com