1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটাবিরোধী আন্দোলন: সারাদেশে প্রাণ গেল ৮ জনের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী কোটা সংস্কারে নীতিগতভাবে একমত সরকার: আইনমন্ত্রী রক্ত মাড়িয়ে সংলাপ নয়: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ আবারও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে কোটা আন্দোলন প্রসঙ্গ

ওপেনার নিয়ে চরম বিপাকে বাংলাদেশ দল!

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৫০ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। এতে প্রতিযোগিতার মূলপর্বে ওঠার সমীকরণটাই কঠিন হয়ে গেছে টাইগারদের জন্য। মূলপর্বে খেলতে হলে গ্রুপপর্বের পরবর্তী দুই ম্যাচ ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জয়ের কোনও বিকল্প নেই।

এদিকে, এসব ম্যাচে শুধু জয় পেলেই হবে না, রান রেটেও অন্যদের চেয়ে এগিয়ে থাকতে হবে টাইগারদের। তাহলেই বিশ্বকাপের মূলপর্বে খেলার টিকিট পাবে বাংলাদেশ।

এমতাবস্থায় বাঁচা মরার এই লড়াইয়ে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৮টায় মাঠে গড়াবে এই ম্যাচ।
এদিকে, বাঁচা-মরার এই ম্যাচে ওপেনার বিপাকে ভুগছে বাংলাদেশ দল। দলের এখন সবচেয়ে বড় সমস্যা প্রথম দু’জন ওপেনার ঠিক করা নিয়ে। তামিম ইকবাল নিজেকে বিশ্বকাপ থেকে সরিয়ে নেওয়ার পর সেরা তিনজন ওপেনারকেই দলে নেওয়া হয়েছিল। কিন্তু বর্তমানে ফর্মের কারণে তিনজনই বাদ পড়ার মতো অবস্থায়।

লিটন দাসও এখন এ পর্যায়ে চলে এসেছে। মোহাম্মদ নাঈম ফর্মের কারণে বাদ পড়েছে আগেই। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে রাখা হয়নি তাকে। সৌম্য সরকার প্রস্তুতি ম্যাচে একটু ভালো খেলে দলে এসেছিল। কিন্তু প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে পাঁচ বলে পাঁচ রান করে সাঁজঘরে ফেরেন তিনি। আপাতত তিনজনের কারোরই অবস্থা সুবিধার নয়। বিকল্প নেই বলে শরীরী ভাষা, অ্যাপ্রোচ, নেটে কেমন করছে, সেসব দেখেই দু’জন বেছে নিতে হবে। এর বাইরে কোনও বিকল্প নেই।

বর্তমানে বাংলাদেশ দলের পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যা সাধারণত এ ধরনের দীর্ঘ টুর্নামেন্টের শেষ দিকে গিয়ে হয়। বিশ্বকাপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচটাই যে বাংলাদেশের জন্য প্রায় বাঁচা-মরার ম্যাচ হয়ে উঠবে, টুর্নামেন্টের আগে তা কেউই ভাবতে পারেনি। এমনকি, খোদ বাংলাদেশ দলও এত জটিল পরিস্থিতির বিষয়টি আঁচ করতে পারেনি। বিশ্বকাপের মতো দীর্ঘ টুর্নামেন্টের একপর্যায়ে গিয়ে সাধারণত চোট ও ফর্মহীনতার কারণে এই ধরনের জটিল পরিস্থিতি তৈরি হয়। এখন দেখা যাচ্ছে দ্বিতীয় ম্যাচেই সেটিার মুখোমুখি বাংলাদেশ দল!

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com