1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত কোটাবিরোধী আন্দোলন: সারাদেশে প্রাণ গেল ৮ জনের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী কোটা সংস্কারে নীতিগতভাবে একমত সরকার: আইনমন্ত্রী রক্ত মাড়িয়ে সংলাপ নয়: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় দুই মন্ত্রীকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ আবারও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে কোটা আন্দোলন প্রসঙ্গ

ইফতারে তৃষ্ণা মেটাবে তরমুজের শরবত

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১৯১ বার দেখা হয়েছে

ডেস্ক: ছোট-বড় সবারই খুব পছন্দের একটি ফল তরমুজ। আর মৌসুমটাও চলছে তরমুজের। আবার এবারের রমজান হচ্ছে গ্রীষ্মকালে। তাই সেহেরি ও ইফতারে পানীয় বেশি পান করতে হবে। বিশেষ করে সারাদিন রোজা রেখে ইফতারে পুষ্টিকর পানীয় পান করা উচিত আমাদের। আর হাতের কাছে সবখানেই তরমুজ পাওয়া যাচ্ছে এখন। এটি শুধু খেতেই সুস্বাদু নয়, পুষ্টিগুণেও ভরপুর। ফলটি রঙিন হওয়ায় বাচ্চারাও এটি খায় বেশ আনন্দের সাথে। এটা বানানো কিন্তু খুবই সহজ। তাই আমাদের আজকের আয়োজনে থাকছে দারুন স্বাদে তরমুজের শরবত। চলুন জেনে নেই কিভাবে তৈরি করবেন এই শরবতটি।

উপকরণ

১. তরমুজের টুকরো— ২ কাপ

২. বরফ কুচি— পছন্দমতো

৩. বিট লবণ— এক চিমটি

৪. লেবুর রস— সামান্য

৫. পুদিনা পাতা— কয়েকটি (ইচ্ছে হলে)

৬. আদা কুচি- ১ টেবিল চামচ

৭. চিনি— পরিমাণমতো
প্রণালি

প্রথমে তরমুজের খোসা ছাড়িয়ে বিচিগুলো ফেলে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এখন একটি ব্লেন্ডারে টুকরো করা তরমুজ, বিট লবণ, লেবুর রস, আদা কুচি, কয়েকটি পুদিনা পাতা ও চিনি দিয়ে ব্লেন্ড করে নিন। এবার একটি ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। শেষে বরফকুচি গ্লাসে ঢেলে টেবিলে সাজিয়ে পরিবেশন করুনদারুন স্বাদে তরমুজের শরবত।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com