1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
স্কাউটস অব চীন (তাইওয়ান) এর মর্যাদাপূর্ণ ‘গ্রিন জেড ন্যাশনাল ফ্লাওয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছেন মো: আবুল কালাম আজাদ, এমপি বাজারে এলো পিজিএম-এফআই প্রযুক্তির নতুন হোন্ডা এসপি ১৬০ কোটাবিরোধী শিক্ষার্থীদের নামে পুলিশের মামলা ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে যা বললেন শিক্ষক নেতা সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী মার্কিন চাপ উপেক্ষা করে চীন-রাশিয়াকে নিয়ে যা বললেন ইরানের নতুন প্রেসিডেন্ট রাশিয়ার বিষয়ে ভারতকে যে সতর্কবার্তা দিল যুক্তরাষ্ট্র গাজায় ধ্বংসস্তূপের নিচে লাশ আর লাশ সারা দেশে আজ ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবনটি দেশের মানুষের কৃষ্টি সংস্কৃতির অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী

আ.লীগ মানুষের সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৮৫ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ আজ মানুষের সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে। আমাদের মূল লক্ষ্য ছিল চমৎকার একটি রাষ্ট্র গঠন করব। যে রাষ্ট্রে মানুষের অধিকার থাকবে, যে রাষ্ট্র মানুষ কথা বলতে পারবে, স্বাধীন সংবাদমাধ্যম থাকবে। কিন্তু তারা বাংলাদেশকে যে রাষ্ট্রে পরিণত করেছে, তা জনগণের নয়।

রোববার (৩ অক্টোবর) জাতীয়তাবাদী ওলামা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কোনো গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে দেয়নি। সংবিধানকে তারা কাটাছেঁড়া করেছে। বহুদলীয় গণতন্ত্র বাদ দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। ভিন্নমত পোষণকারীদের তারা অত্যাচার করেছে, হত্যা করেছে।

তিনি বলেন, অনেকেই বলেন বিএনপির সংকট। সংকট শুধু বিএনপির নয়, সংকট গোটা জাতির। এ কথা আমাদের বুঝতে হবে। কথাটি মানুষকে বুঝাতে হবে। আজ গণতন্ত্র নেই, নির্বাচন হয় না, কোনো জবাবদিহিতা নেই, যে যেখানে পারছে চুরি করছে, ডাকাতি করছে। আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। এ দেশ তো আমরা চাইনি।

বিএনপির এ নেতা বলেন, ইভ্যালিসহ দশ-বারোটি প্রতিষ্ঠান মানুষের কাছ থেকে বহু টাকা লুটে নিয়েছে। কিন্তু এর আগে নিরাপত্তা ব্যবস্থাকে জোরদার করতে পারেনি সরকার।

দেশের ৯৫ ভাগ মানুষ ইসলাম ধর্মে বিশ্বাসী উল্লেখ করে তিনি বলেন, ইসলাম ধর্মের ওপর তারা (আ.লীগ) একের পর এক আঘাত হেনেছে। এটি অস্বীকার করার কোনো উপায় নেই। দাড়ি টুপি পরা মানুষ দেখলে তারা সন্দেহের চোখে বলে এরা জঙ্গি। জঙ্গির নামে তারা কতজনকে হয়রানি করেছে, সে হিসাব নেই। তারা পশ্চিমা বিশ্বের সহানুভূতি পেতে এসব কাজ করেছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের হাতে কোনো ধর্মই আজ নিরাপদ নয়। তারা নিজেরাই কোন ধর্মে বিশ্বাস করে না। তাই আশা করতে পারি না, তাদের কাছে ধর্ম নিরাপদ। আজকের বাস্তবতা হচ্ছে, তাদের কাছ থেকে আমাদের মুক্তি পেতে হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা নেসারুল হক, সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম তালুকদার, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্মসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com