1. bdweb24@gmail.com : admin :
  2. him@bdsoftinc.info : Staff Reporter : Staff Reporter
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

আমিরাতে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই বাংলাদেশির মৃত্যু

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ২৬ বার দেখা হয়েছে

বঙ্গনিউজবিডি ডেস্ক: তিনদিনের ব্যবধানে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই প্রবাসী বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা দুজনেই আরব আমিরাতের আজমান প্রদেশে পৃথক এলাকায় থাকতেন। গত সপ্তাহে (৫ জুন) আব্দুল হান্নান (২৬) নামের এক বাংলাদেশির মৃত্যু হয়। এ ঘটনার তিনদিন পর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন মোহাম্মদ শাহজাহান (২৫)। হান্নান মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার রফিক মিয়ার ছেলে এবং শাহজাহান চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার মৃত নুরুল ইসলামের ছেলে।

জানা গেছে, গত কয়েকদিনে দুবাই, শারজাহ, আজমানসহ আমিরাতের বিভিন্ন প্রদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন শ্রমঘন অঞ্চলে বসবাসরত প্রবাসীরা। শ্রমিক আবাসন/লেবার ক্যাম্পগুলোতে পরিষ্কার পরিচ্ছন্নতার অভাবে মশার প্রভাব বাড়ছে বলে মনে করেন অনেকে। ডেঙ্গু আক্রান্ত হয়ে অনেকে চিকিৎসাধীনও রয়েছেন। বৃষ্টি ও বন্যায় জলাবদ্ধতার কারণে বিভিন্ন স্থানে মশাবাহিত রোগ বাড়ছে বলেও মনে করছেন অনেকে। এই পরিস্থিতিতে দুবাই ও উত্তর আমিরাতস্থ প্রবাসী বাংলাদেশিদের বসবাসের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও জ্বরের লক্ষণ দেখামাত্র চিকিৎসকের পরামর্শ নেয়ার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ কনস্যুলেট দুবাই। তাদের ফেসবুক পেজ থেকে পোস্ট করা এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয, দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে সংযুক্ত আরব আমিরাতে ডেঙ্গু জ্বরের প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশিদের তাদের নিজ নিজ বসবাসের স্থান সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও জ্বরের লক্ষণ দেখামাত্র চিকিৎসকের পরামর্শ গ্রহণের জন্য অনুরোধ করা হলো। এছাড়া ডেঙ্গুর প্রভাব দেখা দিলে বেশি বেশি নিরাপদ পানি পান করতে বলেছেন বিশেষজ্ঞরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২৩ bongonewsbd24.com